বার্ষিক প্রতিবেদন

জনগনের তথ্য অধিকার বাস্তবায়ন কল্পে প্রণীত তথ্য অধিকার আইন,২০০৯ অনুসারে স্ব-প্রণোদিত তথ্য প্রকাশের অভিপ্রায়ে তথ্য কমিশনের নির্দেশনা মোতাবেক ও সরবরাহকৃত ছক অনুযায়ী সংশ্লিষ্ট তথ্যাদি সম্বলিত করে স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রতি বছর বার্ষিক প্রতিবেদন প্রকাশ করা হয়। এই প্রতিবেদনগুলো এইখানে পাওয়া যাবে।

এইচআইএস, ই-হেলথ এবং এমবিটি নিউজলেটার

 এইচআইএস,ই-হেলথ এবং এমবিটি নিউজলেটার একটি মাসিক প্রকাশনা। স্বাস্থ্য অধিদপ্তর এর এমআইএস শাখার তিনটি গুরুত্বপূর্ণ প্রোগ্রাম হলো-হেলথ ইনফরমেশন সিস্টেম, ই-হেলথ এবং মেডিকেল বায়োটেকনলজী। নিউজলেটারটি এই গুরুত্বপূর্ণ প্রোগ্রাম তিনটির মাসিক অগ্রগতি প্রকাশ করে থাকে।

ইয়ার বুক

 স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও তার অধীনস্থ সংস্থাসমূহ উন্নয়ন কর্মসূচী বাস্তবায়ন করে থাকে সেক্টর ওয়াইড এপ্রোচের মাধ্যমে। বর্তমানে ২০১১-১৬ সাল মেয়াদে এই কর্মসূচীর নাম হেলথ, পপুলেশন এ্যান্ড নিউট্রিশন সেক্টর ডেভেলপমেন্ট প্রোগ্রাম।

আইএমসিআই নিউজ লেটার

 ইনটিগ্রেটেড ম্যানেজমেন্ট অফ চাইল্ডহুড ইলনেসেস বিষয়ক নিয়মিত নিউজ লেটার।ইউনিসেফের সহযোগিতায় ৬ মাস পর পর প্রকাশিত হয়। ভাষা ইংরেজী।

ইওসি নিউজ লেটার

ইংরেজী ভাষায় ইউনিসেফের সহায়তায় এই নিউজ লেটার প্রতি ৬ মাস অন্তর প্রকাশিত হয়।ইমার্জেন্সী অবস্টেট্রিক কেয়ার (জরুরী প্রসুতি সেবা) বিষয়ক তথ্য ও উপাত্ত নিয়ে এই নিউজ লেটার নিয়মিত প্রকাশিত হয়। 

লোকাল হেলথ বুলেটিন

দেশের সকল সরকারী হাসপাতাল ও স্থানীয় স্বাস্থ্য অফিস (প্রায় ৫৫০ হাসপাতাল ও প্রতিষ্ঠান) কর্তৃক প্রকাশিত হেলথ বুলেটিনগুলো এখানে পাওয়া যাবে।এগুলো ইংরেজী ভাষায়। একটি চমৎকার উদ্ভাবনীমূলক সফটওয়্যারের মাধ্যমে

অন্যান্য প্রকাশনা

 নিয়মিত প্রকাশনা ছাড়াও এমআইএস বিভাগের অন্য অনিয়মিত প্রকাশনা রয়েছে । অনিয়মিত প্রকাশনাগুলোসহ অধিদপ্তরের অন্য বিভাগ বা অন্য প্রতিষ্ঠানের প্রকাশনাও এই ওয়েব সাইটে রাখা হয়।